বাহরাইনের প্রতারণার দায়ে বাংলাদেশের শ্রীমঙ্গল থেকে প্রবাসী প্রতারক গ্রেপ্তার।

মোঃ জহিরুল ইসলাম, ষ্টাফ রিপোর্টার মৌলভীবাজার:: বাহরাইনের প্রবাসী বাঙ্গালী ও বিভিন্ন দেশের নাগরিকদের কাছ থেকে প্রতারণা করে কোটি টাকা আত্মসাতের অভিযোগে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে খালেদ মাহমুদ নামে এক প্রতারক ব্যক্তিকে আটক করেছে সিএইডি পুলিশ।

আজ বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় অভিযান চালিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল তাকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ১৪টি এটিএম কার্ডসহ একাধিক ভুয়া আইডি কার্ড ও পাসপোর্ট জব্দ করা হয়।
গ্রেফতার কৃত ব্যক্তি খালেদ মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার বকুল নগর গ্রামের সিকান্দর আলীর ছেলে। দীর্ঘ দিন প্রবাসে থেকে প্রতারণা করে সে দেশে পালিয়ে আসেন।

বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এর কর্মকর্তা মোঃ আশরাফুজ্জামান সাংবাদিকদের বলেন, খালেদ প্রবাসী বাঙ্গালিদের পাশাপাশি বাহরাইনের নাগরিক’সহ বিভিন্ন দেশের মানুষের সঙ্গে প্রতারণা করে পাসপোর্ট জালিয়াতি করে দেশে পালিয়ে আসেন। দীর্ঘ দিন ধরে দেশে-বিদেশে তদন্ত করে তথ্য প্রমানের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় মামলা রয়েছে।

উল্লেখ্য ২০১৬ সালে করা প্রতারণার অভিযোগ এনে তার বিরুদ্ধে নবিগঞ্জ থানায় দন্ড বিধির ৪০৬ ও ৪২০ ধারায় একটি মামলা করেন প্রবাসী বাঙ্গালীরা। এর পরিপ্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করে বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।##