বাবা মায়ের কাছে ফেরার আকুতি ঠিকানা না জানা শিশু মিতু এখন লক্ষ্মীপুরে

বাবা মায়ের কাছে ফেরার আকুতি
ঠিকানা না জানা শিশু মিতু এখন লক্ষ্মীপুরে

লক্ষ্মীপুর প্রতিনিধি : ঠিকানা না জানা ৯ বছর বয়সের শিশু মিতু আক্তার এখন লক্ষ্মীপুরে। বর্তমানে শিশুটি সদর উপজেলার টুমচর গ্রামের ঈদগাহ বাজারের আওয়ামীলীগ কার্যালয়ে রয়েছে।
শিশু মিতু তার বাবা মায়ের কাছে ফেরার আকুতি করে বলেন, বোন তানজিনার সঙ্গে মিতুর ঝগড়াঝাটির এক পর্যায়ে তাদের মা অভিমান করে বাড়ী থেকে বের হয়ে যান। এসময় মায়ের পেচনে পেচনে ছুটে আসেন মিতু। পথিমধ্যে মাকে হারিয়ে ফেলার পর বাসে করে কোথায় এসেছেন সেটি বলতে পারছেনা সে। সঠিক ঠিকানা জানাতে পারছেনা শিশুটি। শুধু তার বাবার নাম মিজান, মায়ের নাম ফরিদা বেগম, গ্রাম চন্ডিপুর ও নানার বাড়ী নয়নপুর গ্রাম ছাড়া কিছু বলতে পারছেনা মিতু। সে নোয়াখালীর আঞ্চলিক বাসায় কথা বলেন। তার পরনে লাল পায়জামা ও স্কাট রয়েছে।
শিশুটিকে পরিবারের কাছে পৌছে দিতে তার সঙ্গে আসা যুবক তাজুল ইসলাম বলেন, কুমিল্লার শাষন গাছা স্টেশনে ওই শিশুটিকে স্থানীয় একটি ফার্মেসীর লোক পাওয়ার পর একজন মহিলার কাছে তুলে দেন। পরে নোয়াখালীর বাসিন্দা মনে করে শিশুটিকে পরিবারের কাছে পৌছে দিতে স্থানীয় ফরিদ গ্রুপে কর্মরত অপর নোয়াখালীর বাসিন্দা সুপার ভাইজার তাজুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। এর পর তার দেয়া তথ্যমতে খোঁজ করতে করতে লক্ষ্মীপুরের টুমচর গ্রামে নিয়ে আসা হয় তাকে।
এদিকে স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম মাষ্টার জানান, শিশু মিতু আমাদের হেফাজতে আছে, সে তার বাবা মায়ের কাছে ফিরে যেতে চায়।