লাউয়াছড়া বনের প্রধান ফটক “শতাব্দির স্মারক ও প্রেস কর্ণার উদ্বোধন”

 মো:জহিরুল ইসলাম:মৌলভীবাজার প্রতিনিধি:: মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের প্রধান ফটক, শতাব্দির স্মারক ও একটি প্রেস কর্ণারের উদ্বোধন করা হয়েছে। লে: জানান বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ সাংসদ উপাধ্যক্ষ এম এ শহীদ এমপি।

এ সময় জাতীয় উদ্যানের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক তবিবুর রহমানের সঞ্চালনা ও কাউন্সিল কমিটির সভাপতি কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা ও কাউন্সিল কমিটির উপদেষ্ঠা কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোসাদ্দেক আহমদ(মানিক), কমলগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সিদ্দিক আলী, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বনকর্মকর্তা মিহির কুমার দে,কমলগঞ্জ সদর ও সদস্যরা।

এর আগে উল্লেখিত অতিথিদের উপস্থিতিতে দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জে লাউয়াছড়া জাতীয় উদ্যান কাউন্সিল কমিটির (সাধারন কমিটি) সভা অনুষ্ঠিত হয়। কাউন্সিল কমিটির সভা শেষে সপিজি (যৌথ বন টহল বাহিনী) ১৭ জন সদস্যের মাঝে বিকল্প আয়ের সহায়ক হিসাবে ১৭টি গরু বিতরণ করা হয়। সামাজিক বনায়নের ১২ জন সদস্যের মাঝে সাড়ে ৮ লাখ টাকার চেক বিতরণও করা হয়।

 

অপর দিকে চলমান বছরে লাউয়াছড়াবন শতবর্শে পদার্পন করায় স্থাপিত শতাব্দির স্মারকটিও ভবিষ্যতে এই বনটিকে প্রাচীনতম বনের স্বাক্ষী দিবে বলে মনে করেন অতিথিরা। এ ব্যাপারে প্রধান অতিথি বলেন, লাউয়াছড়ার দৃষ্টি নন্দন প্রধান ফটকটি পর্যটকদের দৃষ্টি আর্কশন করবে। তাছাড়া লাউয়াছড়ায় বেড়াতে আসা পর্যটকরা ফ্রেস কর্নারটি (ওয়াস রুম) ব্যবহার করতে পারবেন। ##