রকেট হামলার পর গাজায় ইসরায়েলি বাহিনীর বিমান ও ট্যাংক হামলা

রকেট হামলার পর গাজায় ইসরায়েলি বাহিনীর বিমান ও ট্যাংক হামলা

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ ইসরায়েল লক্ষ করে ফিলিস্তিনি যোদ্ধাদের রকেট হামলার পর গাজা উপত্যকায় জঙ্গিবিমান ও ট্যাংক দিয়ে কয়েক দফা হামলা করেছে ইসরায়েল। জেরুজালেম নিয়ে মধ্যপ্রাচ্যে উত্তেজনার মাঝেই ইসরায়েল বার বার গাজার ওপর এ ধরনের হামলা করছে।

আল আরাবিয়া জানায়, স্থানীয় সময় শুক্রবার বিকেলে ইসরায়েলি বিমানগুলো গাজা উপত্যকার পূর্বে তুফাহ অঞ্চলে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের কয়েকটি অবস্থানে আঘাত হানে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ কিদরা জানান, এ হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তবে ইসরায়েলের সামরিক বাহিনী দাবি করেছে, ফিলিস্তিনের যোদ্ধারা দক্ষিণ ইসরায়েল লক্ষ করে তিনটি রকেট ছুঁড়েছে। যার মধ্যে দুটি রকেট ইসরায়েলি আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে প্রতিহত করা হয়েছে আর তৃতীয় রকেটটি ইসরায়েলের একটি ভবনে আঘাত হেনেছে। এতে ভবনটি সম্পূর্ণভাবে বিধ্বস্ত হয় বলে দাবি করেছে ইসরায়েল। পুলিশ জানিয়েছে, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে, অধিকৃত পশ্চিম তীরের বিভিন্ন শহরে শুক্রবারের বিক্ষোভে ইসরায়েলি পুলিশ ও সেনাদের হামলায় অন্তত ২৫০ ফিলিস্তিনি আহত হয়েছেন। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে সেনারা তাজাগুলির পাশাপাশি টিয়ারগ্যাস ছোঁড়ে ও লাঠিচার্জ করে। সূত্র : আল আরাবিয়া