নাটোরে ৯টি বিদ্যালয়ের মেয়ে শিক্ষার্থীদের জীবন দক্ষতা সার্টিফিকেট প্রদান

নাটোরে ৯টি বিদ্যালয়ের মেয়ে শিক্ষার্থীদের জীবন দক্ষতা সার্টিফিকেট প্রদান

নাটোর প্রতিনিধি : নাটোরে কর্মরত আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা রুম টু রিডের উদ্যোগে ৯টি উচ্চ বিদ্যালয়ের ১১১০ জন মেয়ে শিক্ষার্থীদের জীবন দক্ষতা সার্টিফিকেট প্রদান করা হয়েছে। সোমবার নলডাঙ্গা উচ্চ বিদ্যালয় সহ ৪টি বিদ্যালয়ের ৪৯৪ জন শিক্ষার্থীদের মধ্যে এই সাটিফিকেট প্রদান করেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি ও রুম টু রিডের কর্মকর্তাগণ। এর আগে রবিবার ৫টি বিদ্যালয়ের ৬১৬ শিক্ষার্থীদের সেশন সমাপনী সার্টিফিকেট প্রদান করা হয়।

‘প্রতিটি মেয়ে শিশু কমপক্ষে মাধ্যমিক স্তর সমাপ্ত করবে ও জীবন দক্ষতার মাধ্যমে জীবনের কার্যকর সিদ্ধান্ত গ্রহণ করতে সমর্থ হবে’ এই লক্ষ্য অর্জনে রুম টু রিড মেয়ে শিক্ষার্থীদের জীবন দক্ষতা সেশন কার্যক্রম পরিচালনা করছে। গত দুই দিনে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষার্থীদের হাতে এই সার্টিফিকেট তুলে দেয়া হয়।

গালর্স এডুকেশন প্রোগ্রাম অফিসার মনি মিস্ত্রি জানান, ২০১৪ সাল থেকে সংস্থাটি মেয়ে শিশু শিক্ষা সহযোগিতা কার্যক্রম শুরু করে। জীবন দক্ষতা সেশনে মেয়ে শিশু শিক্ষার্থীরা জীবন সম্পর্কে ধারণা পায় এবং তাদের নিজেদের স্বপ্ন বাস্তবায়নে প্রয়োজনীয় করণীয় সম্পর্কে জ্ঞান লাভ করে নিজেরাই আতœশক্তিতে বলীয়ান হয়ে উঠে।