কুষ্টিয়ায় মাদক বিরোধী জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত। মাদক রোধ করতে একযোগে শপথ নিলেন এলাকাবাসী।

এমডি আবু জাফর, বিশেষ প্রতিনিধিঃঃ আজ ৯ জানুয়ারি, সকাল ১১টা ৩০মিনিট কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানাধীন ঝাউদিয়া বাজার মাধ্যমিক বিদ্যালয়ে প্রাঙ্গণে, এক মাদক বিরোধী জন সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে এক যোগে সবাই বলেন, যে মাদক সেবন করতে বলে, সে কখনও বন্ধু হতে পারে না।

কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটি ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর যৌথ আয়োজনে এই মাদক বিরোধী জনসচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঝাউদিয়া বাজার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির সিনিয়র সহ-সভাপতি উত্তম কুমার বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর সার্কেলের সিনিয়র এএসপি, নূর-ই-আলম সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক মিজানুর রহমান, কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি হাসিবুর রহমান রিজু, ইবি থানার অফিসার ইনচার্জ (ওসি) রতন শেখ, কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক সোহেল রানা।

এছাড়াও বক্তব্য রাখেন জুলিয়া পারভিন স্নিগ্ধা, ঝাউদিয়া বাজার মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দাতা সদস্য গোলাম আজম, বিশিষ্ট সমাজ সেবক নজরুল ইসলাম। ছাত্রদের মধ্যে থেকে মাদকের কুফল সম্পর্কে বক্তব্য রাখেন ৮ম শ্রেণীর ছাত্র জুনায়েত আহম্মেদ। অনুষ্ঠান পরিচালনা করেন কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির সাংগঠনিক সম্পাদক শাহারিয়া ইমন রুবেল।

এ সময় বক্তরা বলেন, যে মাদক সেবন করতে বলে সে কখনও বন্ধু হতে পারে না। মাদক দেশ ও জাতীর জন্য ভয়ঙ্কর অভিশাপ। ৮ম শ্রেণী থেকে একাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ভুল করার সম্ভাবনা বেশী থাকে। তোমরা কোন ভুল পথে পা দিয়ে নিজের, পরিবারের ও দেশের ক্ষতি করবে না এটা আমরা আশা করি।

তোমরা এক সময় দেশে বড় কোন অফিসার হবে, এমপি হবে, মন্ত্রী হবে বা সুধী সমাজের প্রতিনিধি হবে যদি তোমরা ভুল পথে পা না বাড়াও, তবেই সেটা সম্ভব হবে, অন্যথায় না। বক্তারা আরো বলেন, মাদককে সামাজিক ভাবেও বয়কট করতে হবে। মাদক ব্যবসায়ীদের পক্ষে যে সুপারিশ করবে, সে কখনও দেশের সুনাগরিক হতে পারে না।

মাদক যে সেবন করছে সে শুধু তার ক্ষতি করছে..? এমনটা নয়..! সে তার পরিবার, সমাজ ও দেশের ক্ষতি করছে। আজ থেকে শপথ নিন আমরা মাদক মুক্ত সোনার বাংলা গড়াবো। এই দেশ আপনার আমার সকলের দেশ। তাই এই দেশের ভালো মন্দ দেখার দায়িত্ব আমাদের সকলের।

আপনি নিজে ভালো থাকুন, আপনার পরিবারকে ভালো রাখুন। এই দায়িত্ব আপনার। কিছু মুহুর্ত্বের আনন্দ সারা জীবনের কান্না যেন না হয়..! আপনি আপনার পরিবারকে ভালোবাসলে, আপনার জীবনকে ভালোবাসলে, মাদক থেকে দূরে থাকুন। মাদক জীবন থেকে জীবন’কে কেড়ে নেয়।

মাদক অভাব বাড়িয়ে দেয়। আমরা আপনাদের মাঝে দেশপ্রেম দেখতে চাই। মাদক ছেড়ে সৎপথে ব্যবসা করুন, সব ধরনের সহোযগিতা করবো আমরা। এছাড়াও উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির যুগ্ম-সম্পাদক ইসমাইল হোসেন, সহ-প্রচার সম্পাদক আল-আমিন খান রাব্বি ও সোহানুর রহমান প্রমুখ।##