কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

এমডি আবু জাফর, বিশেষ প্রতিনিধিঃঃ কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল সোয়া এগারটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬৪টি জেলায় একযোগে উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি ৫টি জেলার সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন এবং কুড়িগ্রামবাসীর পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পেয়েছেন বলে জানান।

কুড়িগ্রাম জেলা স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত মেলা প্রাঙ্গণ থেকে শতশত মানুষ ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর উদ্বোধন পর্বটি উপভোগ করেন। এসময় অনুষ্ঠানস্থলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সচিব ও ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো. জাফর আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, জেলা আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, সদর ইউএনও আমিন আল পারভেজ এবং সরকারি ও বেসরকারি বিভিন্ন বিভাগের অফিস প্রধানগণ।

এবারে মেলায় ৮১টি স্টল বিভিন্ন ইতিবাচক কার্যক্রমের উপর প্রদর্শনীতে অংশ নেয়। মেলার মাধ্যমে সাধারণ মানুষ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর উন্নয়নমূলক কর্মকান্ড দেখার ও জানার সুযোগ পাবেন। বিকেলে আলোচনা সভা ও জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।##