মৌলভীবাজারে শুরু হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা

এমডি আবু জাফর, বিশেষ প্রতিনিধিঃঃ আজ সারাদেশের ন্যায় মৌলভীবাজারে বর্ণাঢ্য আয়োজনে শুরু হয়েছে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৮ ।

এই মেলায় সরকারের বিভিন্ন দপ্তরের উন্নয়ন কার্যক্রম নিয়ে ১০০টি ষ্টল বসেছে। উন্নয়ন মেলার উদ্বোধন উপলক্ষে গতকাল সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়েছে। এই র‌্যালিতে সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেছেন। র‌্যালিটি মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে গনভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারাদেশের প্রতিটি জেলা-উপজেলায় অনুষ্টিত উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

এ সময় মৌলভীবাজার মেলা মাঠে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ সহ সরকারী-বেসরকারী কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ। উদ্বোধন শেষে শুরু হয় মেলার কার্যক্রম। মেলায় সরকারের বিভিন্ন দপ্তরের উন্নয়ন কার্যক্রম নিয়ে ১০০টি ষ্টল রয়েছে। এদিকে জেলার শ্রীমঙ্গল উপজেলায় উন্নয়ন মেলা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. মোবাশেশরুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব প্রমুখ। এছাড়াও জেলার রাজনগর, কমলগঞ্জ, বড়লেখা, জুড়ি, কুলাউড়া উপজেলায় উন্নয়ন মেলা শুরু হয়। এদিকে শ্রীমঙ্গল মেলা ঘুরে দেখা যায় মেলার শ্রীমঙ্গল থানার স্টলে নেওয়া হয় ব্যতিক্রমী উদ্যোগ। এখানে সাধারণ জন অভিযোগ ও সাধারণ ডায়েরি মেলা থেকেই করার সুযোগ পান।##