বনপাড়া পৌরশহরের শতাধিক অবৈধ স্থাপনা ভাংচুর॥ ক্ষতিগ্রস্থ ২ শতাধিক ব্যবসায়ী

বনপাড়া পৌরশহরের শতাধিক অবৈধ স্থাপনা ভাংচুর॥ ক্ষতিগ্রস্থ ২ শতাধিক ব্যবসায়ী

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরশহরের সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গায় নির্মিত শতাধিক অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নাটোর বিভাগাধীন পাবনার কাশিনাথপুর থেকে রাজশাহী পর্যন্ত ৬৯ কি.মি মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার দিনব্যাপী তিনটি বুলডোজার দিয়ে এই স্থাপনাসমূহ ভাঙ্গা হয়। সওজ অধিদপ্তরের উপ-সচিব ও ঢাকা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল হকের সহযোগিতায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে তিনদফায় সওজ বিভাগের জায়গা থেকে স্থাপনা সরাতে নির্দেশ দেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
বনপাড়া বাইপাস এলাকার বিশিস্ট ব্যবসায়ী ও ঠিকাদার মো. নজরুল ইসলাম জানান, স্থাপনা ভাংচুর করায় ২ শতাধিক ব্যবসায়ীর ব্যবসা বন্ধ হয়ে গেছে। এতে করে প্রায় এক কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে। তবে সওজ বিভাগ নির্দেশ দেয়ার পরে ব্যবসায়ীদের পক্ষ থেকে সময় চাওয়া হয়েছিলো। কিন্তু কর্তৃপক্ষ তা বিবেচনায় আনেননি।
বনপাড়া পৌরমেয়র কেএম জাকির হোসেন জানান, ব্যবসায়ীদের যে ক্ষতি হয়েছে তার জন্য মর্মাহত ও সমব্যাথী। তবে কিছু অংশ ভেঙ্গে উদ্যোগ গ্রহণ করা হয়েছে এমটা বুঝিয়ে আরও কিছুদিন সময় দিলে ব্যবসায়ীদের ক্ষতি অনেক কম হতো।