ময়মনসিংহ সদর জেলার তারাঁকান্দি উপজেলার নিখোজঁ মাদ্রাসার ছাত্র রাব্বিকে ট্রেনে পেল শ্রীমঙ্গলের ১ সেনাসদস্য

এমডি আবু জাফর, বিশেষ প্রতিনিধিঃঃ ময়মনসিংহ সদর জেলার তারাঁকান্দি উপজেলার জামেয়া রাশিদিয়া মুশিদাবাদ মাদ্রাসার ছাত্র নিখোজঁ মো, আব্দুর রউফ রাব্বি নামে প্রায় আনুমানিক (৮) বছরের এক মাদ্রাসা ছাত্রকে খোঁজে পেল সিলেট সদরের সেনা সদস্য। এই সেনা সদস্য মো. আব্দুর ওয়াদেহ ঢাকা এয়াপোর্ট থেকে সিলেট গামী কালনী আন্ত:নগর ট্রেনে করে নিজ বাড়ি শ্রীমঙ্গলে আসার পথে ট্রেনে তাকে কান্নারত অবস্থায় পায়।

সেনা সদস্য মো.আব্দুর ওয়াহেদ জানায়, সোমবার আমি ঢাকা এয়াপোর্ট রেলওয়ে ষ্টেশন থেকে সিলেটগামী কালনী আন্ত:নগর টেনে করে শ্রীমঙ্গল আসার সময় বাড়িতে ফিরছিলাম তখন ট্রেনে মাদ্রাসার ছাত্র নিখোজঁ মো.আব্দুর রউফ(রাব্বি) ট্রেনে কান্না করছিল। তখন আমি তার কাছে গিয়ে বলি কোথায় যাবে ? কোথায় তোমার বাড়ি ? সে তখন কান্না করছিল কোন কথা বলছে না? । পরে সে জবাব দিল তার বাড়ি ময়নসিংহ মাদ্রাস থেকে পালিয়ে এসেছে। সিলেট গামী কালনী ট্রেনে দায়িত্বে থাকা রেলওয়ের জিআপি পুলিশের কাছে তাকে নিয়ে গেলে কর্তব্যরত পুলিশ তাকে নিজেদের জিম্মায় নিতে অসীকৃতি জানায়।

পুলিশের এহেন ব্যবহারে এই সেনা সদস্য মো. আব্দুর ওয়াহেদ তখন নিখোজঁ মাদ্রাসার ছাত্র মো. আব্দুর রউফ রাব্বি কে তিনি শ্রীমঙ্গলে নিয়ে আসেন পরবতীতে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে রাব্বিকে বাড়িতে পৌছানোর জন্য সহযোগীতা চান। মাদ্রাসার ছাত্র নিখোজঁ মো. আব্দুর রউফ রাব্বিকে জিজ্ঞাসা করা হলে সে জানায় তার গ্রামের বাড়ি ময়মনসিংহ সদর জেলার তারাকান্দি উপজেলার চর ঈশ্বরদী ইউনিয়নের মো.শফিকুল ইসলাম ও মোচ্ছাম্মদ খালেদা বেগম’র ছেলে।

নিখোজঁ মাদ্রাসার ছাত্র মো.আব্দুর রউফের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে মাদ্রার নাম ঠিকানা গুলো অনুসন্ধান করলে তার মাদ্রাসার ঠিকানা ও অধ্যক্ষের নাম্বার পাওয়া যায়। মাওলানা মো. ফজলুল হক এর সাথে যোগাযোগ করলে তিনি জানান,বাড়ি থেকে সে নিখোজঁ হয়। আমি তার বাড়ি তে খবর দিয়েছি তাকে পাওয়া গেছে।
অধ্যক্ষের কাছ থেকে তার বাড়ির ফোন নাম্বার নিয়ে যোগযোগ করলে তার ফুফা মো. ইউনস আলী (৫৫) জানান, সে সোমবার ফজরের নামাজ পড়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। পরে বাড়িতে ফেরেনি। আজ মঙ্গলবার তার ফুফা ইউনুস আলী রাব্বিকে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব থেকে ফেরতৎ নিতে শ্রীমঙ্গলে আসছেন। সে বর্তমানে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের জিম্মায় আছে।##

 

Categories: জাতীয়,টপ নিউজ,প্রধান নিউজ,ময়মনসিংহ,সারা দেশ,সিলেট