শেষ হলো বাগেরহাট বহুমূখী কলেজিয়েট স্কুলের ১৪০তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পংকজ পাল, বাগেরহাট থেকেঃঃ বাগেরহাট বহুমূখী কলেজিয়েট স্কুলের ১৪০ তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। উপস্থিত ছিলেন জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস। এই অনুষ্ঠানে সভাপতি ছিলেন বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান। কিন্তু অনিবার্য কারণ বশতঃ সভাপতি পৌর মেয়র খান হাবিবুর রহমান এই অনুষ্ঠানে উপস্থিত হতে পারেন নি। সুদিপ্ত রায়ের নেতৃত্বে অন্যান্য সহ’শিল্পীরা অনুষ্ঠানে মনোজ্ঞ রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন।এরপর বাগেরহাটের এই অতি পুরাতন স্মৃতিবহ বিদ্যালয়টির প্রধান শিক্ষিকা মোসাম্মাৎ ফারহানা আক্তার বক্তব্য দেন।

See Video.

প্রধান শিক্ষিকা মোসাম্মাৎ ফারহানা আক্তার বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড আর এই মেরুদন্ডকে শক্ত করতে শিক্ষার্থীরা ভালো ফলাফলের মাধ্যমে মূল ভূমিকা পালন করে থাকে। এ সময় প্রধান শিক্ষিকা মোসাম্মাৎ ফারহানা আক্তার তার বক্তব্যে ছাত্র ছাত্রীদের পড়াশুনার উপর মনোনিবেশ করতে বলেন।

প্রধান শিক্ষিকা মোসাম্মাৎ ফারহানা আক্তার আরো বলেন, প্রতিযোগীতায় প্রথম হওয়াই বড় কথা নয়! বরং প্রতিযোগীতায় অংশগ্রহন করাটাই বড় কথা। তাই ক্রীড়া প্রতিযোগীতা ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় যারা অংশ গ্রহন করেছে, সেই সকল ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তারা যেন আরো বেশী খেলাধুলা, শরীরচর্চা ও সংস্কৃতিতে আরো বেশী অংশগ্রহন করে এই স্কুলের সাংস্কৃতিক ইতিহাস ও ঐতিহ্য ধরে রাখতে পারে, সেই বিষয়ে ছাত্র ছাত্রীদের প্রতি নির্দেশনা প্রদান করেন।##