সাবেক ইউপি সদস্য কর্তৃক যাতায়াতের রাস্তায় কাঁটা, সাধারণের ভোগান্তি

এমডি আবু জাফর, বিশেষ প্রতিনিধিঃঃ ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাচড়া ইউনিয়নে সাবেক ইউপি সদস্য দেলু মেম্বার মানুষের যাতায়াতের রাস্তায় কাঁটা দিয়ে ৩ স্থানে বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এতে ২০-২৫ টি পরিবার চরম ভোগান্তিতে পড়ে। এঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী।সাচড়া ইউনিয়নের ৭নং ওয়াডের স্কুল বাড়ী সংলগ্ন মো: মোস্তফা, রাসু বিবি (৫০), ছিডু বিবি (৬২), তাজু বিবি (৪৫), তরুফা বিবি (৪৪), মাহমুদা (৫০) অভিযোগ করে বলেন, আমরা আলদার বাড়ী ২০-২৫ টি পরিবার এই রাস্তা দিয়ে দীর্ঘ ৫০ হতে ৬০ বছর যাবত চলাচল করে আসছি। সরকার এ রাস্তায় ২-৩ বার মাটি কেটে আমাদের যাতায়াতের সুযোগ করে দিয়েছে।

কিন্তু গত বৃহস্পতিবার সকালে হঠাৎ সাবেক দেলু মেম্বারের ছেলে আকবার আমাদের বাড়ী থেকে বের হওয়ার ওই রাস্তায় ৩ স্থানে কাটা দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে আমাদের সন্তানরা স্কুল যেতে পারছে না। আমরা বাড়ী থেকে বের হতে পারছি না। আমরা এ প্রতিবন্ধকতা থেকে মুক্তি পেতে চাই। এছাড়া এলাকার প্রতিবেশীরা জানান, তার গাছপালা ক্ষতি হলেও ছোট একটু অজুহাতে এ ধরনের ভোগান্তিমূলক প্রতিবন্ধকতা করতে পারে না। এটা আইনের চোখে অপরাধ।

সাবেক দেলু মেম্বার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, রাস্তার পাশে আমার গাছপালা রয়েছে। গাছপালা নষ্ট করে ফেলে। কাউকে জিজ্ঞাসা করলে কে ক্ষতি করেছে তা আমাদের জানায় না। তাই আমার গাছপালা রক্ষায় এ রাস্তায় কাঁটা দেয়া হয়েছে। এব্যাপারে সাচড়া ইউপি চেয়ারম্যান মহিবুল্ল্যাহ মৃধা জানান, এ ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করে দেলু মেম্বার ঘৃনিত কাজ করেছে। আমি দ্রুত সমস্যা সমাধানে চেষ্টা করছি বলে জানান।##