ভোলায় বিএনপির মানববন্ধনে পুলিশের বাঁধা, আটক-২

এমডি আবু জাফর, বিশেষ প্রতিনিধিঃঃ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়ার প্রতিবাদে ভোলায় জেলা বিএনপি মানববন্ধন করতে গেলে পুলিশী বাধার মুখে পড়ে। এ সময় পুলিশ লাঠিচার্জ করলে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। পুলিশ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল কাদের সেলিম এবং পৌর যুবদল আহ্বায়ক ফারুক সিকদারকে আটক করেছে।

এদিকে পুলিশের লাঠিচার্জে বিএনপির ১০ নেতাকর্মী আহত হয়েছে বলে দলের নেতৃবৃন্দ জানিয়েছেন। আজ সোমবার বেলা ১১ টার সময় শহরের কালিনাথ রায় বাজার এলাকায় বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভোলা জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীদের নেতৃত্বে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে একটি মানববন্ধন শুরু করার পরপরই পুলিশ গিয়ে বাঁধা দিয়ে মানববন্ধনের ব্যানার নিয়ে যায়।

এসময় বিএনপির নেতাকর্মী বিক্ষোভ করে প্রতিবাদ জানালে পুলিশের সাথে তাদের ধাক্কাধাক্কি হয়। এক পর্যায়ে পুলিশ ভোলা জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদের সেলিম ও পৌর যুবদলের আহবায়ক ফারুক সিকদারকে আটক করে।  জেলা বিএনপির সভাপতি গোলামনবী আলমগীর জানান, তাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশ বাঁধা দেয়। এ সময় পুলিশের লাঠিচার্জে তাদের ১০ নেতাকর্মী আহত হয়েছে। এদিকে ভোলা থানার ওসি হানিফ সিকদার জানান, বিএনপির নেতাকর্মীরা আইনশৃংখলার অবনতি করার চেষ্টা করায় তাদের ২ জনকে আটক করা হয়েছে।##

Categories: অপরাধ ফলোআপ,টপ নিউজ,প্রধান নিউজ,বরিশাল,মতামত বিশ্লেষণ,রাজনীতি,সারা দেশ