মৌলভীবাজারে ডিসি অফিসের সামনে বিচারের দাবীতে অবস্থান কর্মসূচী

এমডি আবু জাফর, বিশেষ প্রতিনিধিঃঃ মৌলভীবাজারের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে লুটপাট,ভূমি দখল ও নির্যাতনের অভিযোগ এনে সুষ্ঠু বিচারের দাবীতে মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থান কর্মসূচী পালন করেছে একটি পরিবার। ১১ ফেব্রুয়ারি দুপুর সাড়ে ১২টা দিকে সদর উপজেলার আপার কাগাবলা ইউনিয়নের পশ্চিম পদিনাপুর গ্রামের মুকুট মিয়া স্ত্রী ও সন্তানদের সাথে নিয়ে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

মুকুট মিয়া অভিযোগ করে জানান, তার স্ত্রী রাবেয়া বেগমের ৩ ভাই মো.তাজুদ মিয়া,মো.কটু মিয়া ও শফিক মিয়া ভূমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাড়িঘর ভাঙচুর করে মালামাল লুট করে মুকুট মিয়া’র বাড়ি থেকে উচ্ছেদ করে।
তারা তাতে রাজী না হলে পরবর্তীতে তিনি বিষয়টি ধামাচাপা দিয়ে স্ট্যাম্পে স্বাক্ষরের বিষয় অস্বীকার করেন। এ অবস্থায় পরিবারটি বাড়িঘর ও ভূমিহীন অবস্থায় খোলা আকাশের নিচে অবস্থান করছে।

জানা যায় গত ৪ জানুয়ারি রাতে তিন ভাই মিলে ঘরে ঢুকে তাদের ওপর হামলা চালায়।মারপিক করে, এসময় তারা ২টি বসতঘর ভাঙচুর করে নগদ ৬০ হাজার টাকা, ঘরের ১০ বান টিন, ১৫ মণ ধান, হাঁস-মুরগি, গরু-ছাগল, ৫০ হাজার টাকার কাঠ ও মালপত্র লুট করে নিয়ে যায়। এমন কি তাদের ঘর থেকে বের করে দেওয়া হয়।

এ ব্যাপারে মৌলভীবাজার মডেল থানার পুলিশ পরিদর্শক (এসআই) ওলিউল সাংবাদিক দের জানান, বিষয়টি তদন্ত করে তাদের মালামাল প্রতিপক্ষের কাছ থেকে নিয়ে ফিরিয়ে দেওয়া হয়েছে এবং মুচলেকা আদায় করা হয়েছে। তবে কোনো সাদা স্ট্যাম্পে স্বাক্ষর রাখা হয়নি। এ বিষয়ে মৌলভীবাজার মডেল থানায় অভিযোগ করলে পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা পেলেও কোনো মামলা নেয়নি।পরে বিষয়টি সমাধানে পুলিশ মৌলভীবাজার মডেল থানায় সালিশ আহবান করেন। সেখানে থানার উপ পরিদর্শক ওলিউল সাদা স্ট্যাম্পে তাদের স্বাক্ষর নিয়ে ১ লাখ টাকার বিনিময়ে বাড়ি ছেড়ে চলে যাওয়ার কথা বলেন এই অভিযোগ করেন।##

Categories: অপরাধ ফলোআপ,টপ নিউজ,ঢাকা,প্রধান নিউজ,মতামত বিশ্লেষণ,সারা দেশ,সিলেট