শেষ হল শ্রীমঙ্গলের ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৮।

এমডি আবু জাফর, বিশেষ প্রতিনিধিঃঃ ৫ মার্চ পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হল মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় মাঠের দু’দিনব্যাপী শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের আয়োজনে ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৮।দু’দিনব্যাপী এ মেলার প্রথম দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোবাশশেরুল ইসলাম’র সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন ঘোষনা করেন শ্রীমঙ্গল-কমলগঞ্জ ( মৌলভীবাজার-০৪) আসনের সংসদ সদস্য এবং সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ।

আজ দ্বিতীয় দিন অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দ্বারিকা পাল মহিলা ডিগ্রি কলেজ শ্রীমঙ্গল এর অধ্যক্ষ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি সৈয়দ মো: মনসুরুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রভাষক মো: ফজলুল হক, উপজেলা একাডেমিক সুপারভাইজার সঞ্জিত কুমার দাশ, প্রধান শিক্ষক অয়ন চৌধুরী এবং প্রধান শিক্ষক মো: বিল্লাল হোসেন প্রমূখ।

এসময় শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন দ্বারিকা পাল মহিলা ডিগ্রি কলেজ শ্রীমঙ্গল এর সহকারী অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী এবং বিজ্ঞান শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন প্রভাষক সমীর কান্তি দে। পুরস্কার বিতরণীর অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুধেন্দু ভট্টাচার্য্য এবারের মেলায় জুনিয়র (স্কুল পর্যায়) এবং সিনিয়র গ্রুপ (কলেজ পর্যায়) নিয়ে মোট ১৮ টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশ গ্রহন করে ।

৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় প্রজেক্ট উপস্থাপন করে জুনিয়র গ্রুপে ১ম স্থান অর্জন করে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়, ২য় স্থান অর্জন করে দি বাডস্ রেসি: মডেল স্কুল এন্ড কলেজ এবং ৩য় স্থান অর্জন করে আছিদ উল্লাহ্ উচ্চ বিদ্যালয় এর শিক্ষার্থীরা ।সিনিয়র গ্রুপে ১ম স্থান অর্জন করে শ্রীমঙ্গল সরকারি কলেজ , ২য় স্থান অর্জন করে দ্বারিকা পাল মহিলা ডিগ্রি কলেজ শ্রীমঙ্গল এবং ৩য় স্থান অর্জন করে দি বাডস্ রেসি: মডেল স্কুল এন্ড কলেজ এর শিক্ষার্থীরা।

বিজ্ঞান অলিম্পিয়াডে জুনিয়র গ্রুপে ১ম স্থান অর্জন করে দি বার্ডস রেসি: মডেল স্কুল এন্ড কলেজ এর শিক্ষার্থী, ছাত্রী বর্ধন এবং সিনিয়র গ্রুপে ১ম স্থান অর্জন করে দি বার্ডস রেসি: মডেল স্কুল এন্ড কলেজ এর ছাত্রী নাদিয়া ইসলাম।পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তাগণ বলেন আজকের শিশুরাই আগামীতে জাতির হাল ধরবে। তাই লেখাপড়ার পাশাপাশি সৃজনশীল প্রতিভা বিকাশের মাধ্যমে এবং সত্যিকার মানবীয় গুণাবলীর চর্চা অব্যাহত রেখে , মাদক ও সন্ত্রাস থেকে দূরে থাকলে সোনার বাংলাদেশ গড়তে আর বেগ পেতে হবে না। তাঁরা আরও বলেন বর্তমানে শ্রীমঙ্গলের ছেলেরা মহাকাশ গবেষনা কেন্দ্র নাসায় চাকুরী করছে। অদূর ভবিষ্যতে এই শ্রীমঙ্গল উপজেলার ক্ষুদে বিজ্ঞানীরা কিংবা সৃজনশীল প্রতিভার অধিকারী শিক্ষর্থীরা সারা বিশ্বে মেধার স্বাক্ষর রেখে বাংলাদেশের নাম উজ্জ্বল করবে।##

Categories: টপ নিউজ,প্রধান নিউজ,বিনোদন,মতামত বিশ্লেষণ,শিক্ষা বাতায়ন,সম্পাদকীয়,সারা দেশ,সিলেট