শ্রীমঙ্গল রেলওয়ে ষ্টেশনে প্রকাশ্যে ধুমপান, বিনা টিকিটে রেল ভ্রমন, মোবাইল কোর্টে জরিমানা ও অবৈধ স্থাপনা উচ্ছেদ

এমডি আবু জাফর, বিশেষ প্রতিনিধিঃঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল রেলওয়ে ষ্টেশনের আজ সোমবার বিকেল ৪টা দিকে বিভিন্ন অপরাধের কারনে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৭ জনকে জরিমানা করেছেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ সব অপরাধের মধ্যে ছিলো রেলওয়ে প্ল্যাটফর্মে প্রকাশ্যে ধুমপান করা, বিনা টিকিটে ট্রেন ভ্রমন,ষ্টেশনের দোকান গুলোতে মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় বিক্রি ও অবৈধ দোকান ও ফুটপাতের স্থাপনা উচ্ছেদ।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম জানান, রেলওয়ে ষ্টেশন একটি পাবলিক প্লেস। এখানে ধুমপান শতভাগ নিষিদ্ধ। তাই নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে মোবাইল কোর্টের মাধ্যমে তিনি ১১জন ধুমপায়ীকে ২৮শত টাকা জরিমানা করেছেন। একই সাথে টাকা না থাকায় আরও কয়েক জনকে ১ ঘন্টা পুলিশ বক্সে রেখে ভবিষ্যতে ধুমপান না করার প্রতিশ্রুতি নিয়ে ছাড়েন।

এ ছাড়াও এ সময় ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের ১টি বগিতে মোবালই কোট পরিচালনা করে ৬ জনকে ১ হাজার টাকা জরিমানা করেন। পরে শ্রীমঙ্গল রেলওয়ে ষ্টেশনের পন্য খলাসের গেইট দখল করে অবৈধ ফলের দোকানীকে উচ্ছেদ ও ফুটপাত থেকে কয়েকটি দোকানের মালামাল অপসারণ এবং একটি দোকানে মেয়াদ উর্ত্তীণ কোমল পানীয় মেরেন্ডা বিক্রির জন্য আরও ২ হাজার টাকা জরিমানা করেন। এ অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে।##

 

Categories: অপরাধ ফলোআপ,টপ নিউজ,প্রধান নিউজ,মতামত বিশ্লেষণ,সারা দেশ,সিলেট