রাণীনগরে আঃলীগ নেতার উপর হামলা! নিজ দলীয় ৫০/৬০ জন নেতাকর্মীদের নামে আদালতে মামলা

এমডি আবু জাফর, বিশেষ প্রতিনিধিঃঃ নওগাঁর রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ইউনুছ আলী দুলালের উপর হামলার ঘটনায় প্রায় এক মাস পর আদালতে মামলা দায়ের করা হয়েছে। গত বুধবার নিজ দলের ২০ জনের নাম উল্লেখ করে আরও ৩০/৪০ জনকে অজ্ঞাতনামা করে ইউনুছ আলী দুলাল বাদী হয়ে নওগাঁ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মামলা দায়ের করেন। মামলা সুত্রে জানাগেছে, রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও ঢাকা কেন্দ্রীয় উত্তর যুব শ্রমিকলীগের আহবায়ক আবাদপুকুর বাজারের মৃত মোহাম্মদ আলীর ছেলে ইউনুছ আলী দুলাল স্থানীয় ভাবে ধান-চালের আড়ৎদারী ও যৌথভাবে হাটের ইজারা গ্রহনে ব্যবসা করে আসছিলেন।

এই অবস্থায় স্থানীয় ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের নিজ দলের নেতা-কর্মীরা তার নিকট প্রায় ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করলে মামলায় উল্লেখিত আসামীরা গত ১ এপ্রিল রাত অনুমান পৌনে দশটায় আবাদপুকুর এসে তার নিকট আবারো চাঁদা দাবি করে। দাবিকৃত টাকা না দেয়ায় তাকে ২০/২৫টি মোটরসাইকেল যোগে অপহরণ করে তুলে এনে আবাদপুকুর বালিকা বিদ্যালয় এলাকায় রাস্তার উপর ফেলে এ্যালোপাতারিভাবে মারপিট ও হত্যার উদ্দেম্যে মাথায় চাপাতি দিয়ে কুপিয়ে গুরুত্বর জখম করে দ্রুত পালিয়ে যায়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বগুড়া সজিমেক হাসাপাতালে ভর্তি করে দেয়।

এঘটনার প্রায় এক মাস পর গত ১৬ মে চিকিৎসা শেষে নওগাঁ জুডিশিয়াল ম্যাজিস্ট্রে আমলী আদালতে মামলা দায়ের করেন। এ মামলায় বড়গাছা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহসিন আলী মল্লিক, রাণীনগর উপজেলা শ্রমীকলীগ নেতা সাইম হোসেন, একডালা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, রাণীনগর উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি রুহুল আমিন, আবাদপুকুর হাট ইজারাদার সুনিল মন্ডলসহ ২০ জনের নাম উল্লেখ করে আরো ৩০/৪০জন অজ্ঞাতদের আসামী করে মামলা দায়ের করা হয়।##

Categories: অপরাধ ফলোআপ,টপ নিউজ,প্রধান নিউজ,মতামত বিশ্লেষণ,রাজনীতি,রাজশাহী,সারা দেশ