বাগেরহাটে ঈদের দিন ঘুর্নিঝড়ে গাছ-পালা উপড়ে ব্যপক ক্ষতি

বাগেরহাটে ঈদের দিন ঘুর্নিঝড়ে গাছ-পালা উপড়ে ব্যপক ক্ষতি

এমডি আবু জাফর, বিশেষ প্রতিনিধিঃঃ ঈদুল ফিতরের দিনে শনিবার দুপুরের পর বাগেরহাটের আকস্মিক ঘুনিঝড়ে কিছু এলাকার ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ এলাকা হলো জেলার সদও উপজেলার যাত্রাপুর, বারুইপাড়া, কোমরপুর দেপাড়া, বাখেরগঞ্জ ও চিতমারী উপজেলা কিছু অংশ। সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন ও ক্ষতিগ্রস্থরা জানান, শনিবার দুপুরের দিকে আকস্মিকভাবে ঝড়ে সদরের যাত্রাপুর কোমরপুর এলাকায় বেশকিছু কাচা ঘরবাড়ী ভেঙ্গে চুরে যায়।

এ সময় কোমরপুর এলাকার ক্ষুদ্র পানি সম্পদ সমিতি’র একটি সরকারী অনুদানের অফিস ঘরসম্পুর্ন ক্ষতিগ্রস্থ হয়। অনুরুপ চিতলমারী উপজেলার কিছু এলাকা গ্রস্থ হয়েছে বলে চিতলমারী উপজেলার সংবাদকর্মী গোবিন্দ মজুমদার সরেজমিন ঘুরে জানান। বাগেরহাট পল্লী বিদুৎ সমিতি অফিস থেকে জানানো হয়, ঝড়ে গাছপালা উপড়ে বাগেরহাট চিতলমারী সড়কে যোগাযোগ ব্যবস্থা সাময়িক বন্ধ থাকে এবং বিদুৎ সরবারহ বিচ্ছিন্ন হয়ে পড়ে। চিতলমারী ও বাগেরহাট সদরের কোমরপুর এলাকায় সোমবার বিদুৎ সরবারহ নিশ্চিত হয়েছে।

বাগেরহাট সদও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজিবর রহমান খান বলেন, ঈদের দিনে প্রাকৃতিক দুর্যোগে বেশ কিছু দরিদ্র পরিবার ক্ষতি গ্রস্থ হয়েছে এবং কোমরপুর পানি সম্পদ অফিসটি ভেঙ্গে যাওয়ায় ওই এলাকার সমিতি ভুক্ত কৃষক ও খামারীদের জন্য চরম ক্ষতি হয়েছে।#

Categories: খুলনা,টপ নিউজ,প্রধান নিউজ,বিনোদন,সারা দেশ