জন্মদিনে মেসির চকোলেট মূর্তি

মেসির চকোলেট মূর্তি

স্পোর্টস ডেস্ক : আজ সম্ভবত জীবনের সবচেয়ে কঠিন জন্মদিন লিওনেল মেসির! আগামী মঙ্গলবার নাইজেরিয়ার বিপক্ষে জিততেই হবে আর্জেন্টিনাকে। তার দুই দিন আগে আজ ৩১তম জন্মদিন পালন করছেন আর্জেন্টাইন তারকা।

বিশ্বকাপে দুই ম্যাচে একটিও গোল পাননি আধুনিক ফুটবলের গোল-মেশিন, দলও খাদের কিনারে দাঁড়িয়ে। তাই সমালোচনার বাণে বিদ্ধ হচ্ছেন মেসি। তবে তার প্রতি ভালোবাসায় ভাটা পড়েনি ভক্তদের। সেই ভালোবাসার উপহার মেসির চকোলেট মূর্তি।

মস্কোর এক কনফেকশনারি মেসির আদলে তৈরি করেছে এই মূর্তি। পাঁচ জন প্রায় এক সপ্তাহ পরিশ্রম করে ৬০ কেজি ওজনের মূর্তিটি চকোলেট দিয়ে তৈরি করেছেন।

অন্তত ওজনের হিসেবে মেসির চেয়ে তেমন পিছিয়ে নেই মূর্তিটি! কারণ পাঁচ বারের ফিফা বর্ষসেরা ফুটবলারের ওজন ৭২ কেজি। মেসির বার্থডে কেকের উপরেই মূর্তিটি রাখতে চায় মস্কোর ওই কনফেকশনারি।

এমন অভিনব উপহার ফুটবলের খুদে জাদুকরের কাছে পৌঁছাবে তো? কনফেকশনারির মালিক দারিয়া মালকিনা জানিয়েছেন, মেসির প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করেছেন তিনি। তার আশা, জন্মদিনের কেকের উপরেই স্থান পাবে এই চকোলেট মূর্তি। মালকিনার কথা, “জন্মদিনে মেসিকে চকোলেট মূর্তি উপহার দেওয়ার কথা ভেবেছি আমরা। আমরা লিওনেল মেসিকে একটা ‘লিওনেল মেসি’ই উপহার দিতে চাই।”