রুশ হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সাইবেরিয়ায় নিহত ১৮

রুশ হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সাইবেরিয়ায় নিহত ১৮

সাইবেরিয়ার একটি তেল ক্ষেত্রে যাওয়ার পথে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে মস্কো। রাশিয়ার পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার ভোরে এই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তবে জরুরি ভাগের একটি সূত্রকে উদ্ধৃত করে রাশিয়ার বার্তা সংস্থা তাস জানিয়েছে পূর্ব সাইবেরিয়ার ক্রাসনোইয়াস্ক অঞ্চলে এই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।হেলিকপ্টারটিতে তিন কর্মীসহ ১৫জন যাত্রী ছিল। তারা সবাই নিহত হয়েছেন। রুশ পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, উড্ডয়ন শুরুর পর যন্ত্রপাতিবহনকারী আরেকটি হেলিকপ্টারের সঙ্গে সংঘর্ষের পর এমআই-৮ হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তবে দ্বিতীয় হেলিকপ্টারটি নিরাপদে অবতরণ করতে সক্ষম হয়েছে। স্বাভাবিক আবহাওয়ার মধ্যেই এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে রুশ পরিবহন মন্ত্রণালয়।

রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে, উটায়ের এয়ারলাইন্সের হেলিকপ্টারটি ইয়েনিসেই নদীর তীরবর্তী ইগারকা শহর থেকে উড্ডয়ন শুরু করে। ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল আইনশৃঙ্খলাবাহিনীর এমন একটি সূত্র তাসকে বলেছেন, বিমানবন্দরের দক্ষিণাঞ্চলের দুই কিলোমিটারের মধ্যেই দুর্ঘটনায় পড়ে হেলিকপ্টারটি।

রুশ জরুরি বিভাগের এক মুখপাত্র বলেছেন, ঘটনাস্থল থেকে দুটি ফ্লাইট রেকর্ডিঙ যন্ত্র উদ্ধার করা হয়েছে। তা বিশেষজ্ঞদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Categories: আন্তর্জাতিক

Tags: