আঙুলের চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যাওয়ার অপেক্ষায় সাকিব

ক্রীড়া প্রতিবেদন : হাতের আঙুলের উন্নত চিকিৎসার তাকে বিদেশে যেতেই হবে-তা জানা ছিল আগেই। তবে বাঁ হাতের কনিষ্ঠ আঙুলের চিকিৎসা করাতে কবে এবং কোথায় যাবেন সাকিব তা নিয়ে ছিল খানিক দ্বিধা-সংশয়। প্রথমে শোনা যাচ্ছিল, যুক্তরাষ্ট্রেই চিকিৎসা নেবেন সাকিব। পরে শোনা গেল, অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডের কথা। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়াতেই চিকিৎসা হবে বিশ্বসেরা অলরাউন্ডারের। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জাগো নিউজকে সে তথ্য নিশ্চিত করেছেন।

দেবাশীষ জানান, সাকিব ডাক্তার দেখাতে অস্ট্রেলিয়া যাবেন। তবে কবে, সেটা বিসিবির লজিস্টিক কমিটি ভালো বলতে পারবে। বর্তমানে আঙুলের ইনফেকশনে চিকিৎসাধীন আছেন এই অলরাউন্ডার। কিন্তু সেটাই মূল সমস্যা নয়। তার বাঁ হাতের কনিষ্ঠ আঙুলের সত্যিকার চিকিৎসা হবে বিদেশে। এবং সেটা অস্ট্রেলিয়াতেই। সাকিব অজি বিশেষজ্ঞ দেখানোর পর সার্জারির সময় ও তারিখ নির্ধারণ হবে।

দেবাশীষ বলেন, ‘ইনফেকশন যেহেতু, সময় তো লাগবেই। সার্জারির প্ল্যান আগেই ছিল। পরিকল্পনা ছিল-খেলা খেলবে, সুবিধাজনক সময়ে সার্জারি। খেলতে গিয়েই সমস্যাটা বেড়েছে। ইনফেকশনের ট্রিটমেন্ট চলছে। কিন্তু আসল প্ল্যান তো রয়েই গেছে। সার্জারি তো করাতেই হবে।’

এদিকে, সাকিবের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, গতকাল অ্যাপোলো হাসপাতালে গিয়ে হাতে ড্রেসিং করে এসেছেন সাকিব। কালও আঙুল থেকে পূঁজ বের করা হয়েছে।

বিসিবি লজিস্টিক ম্যানেজার সজীব জাগো নিউজকে জানিয়েছেন, ভিসা করাই আছে সাকিবের। এখন শুধু বিমানের ফ্লাইট কনফার্ম করা। অামরা চেষ্টা করছি, দুই একদিনের মধ্যেই হয়তো সাকিব অস্ট্রেলিয়া যাবেন।

Categories: খেলাধুলা,জাতীয়,টপ নিউজ,প্রধান নিউজ

Tags: