বর্তমান সরকারের আমলে সাতক্ষীরায় ব্যাপক উন্নয়ন হয়েছে-অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক,এমপি।

তরিকুল ইসলাম লাভলু : বর্তমান আওয়ামীলীগ সরকার শিক্ষা বান্ধব সরকার। আওয়ামীলীগ সরকারের আমলে শিক্ষাখাতে ব্যপক উন্নতি হয়েছে। এই সরকার শিক্ষার মান উন্নয়নে যেভাবে কাজ করে যাচ্ছে তা অতীতের কোন সরকার করেনি। ১ জানুয়ারীতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেওয়াসহ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়া হয়। আমিও এই স্কুলে লেখা পড়া করেছি। তোমরাও এই স্কুলে লেখা পড়া করছো। তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। ভাল করে লেখা পড়া শিখে তোমরাও একদিন দেশের মুখ উজ্বল করতে পারবে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জেএসসি ও পিইসি পরীক্ষার্থীদের এবং ২জন শিক্ষকের বিদায়ী অনুষ্ঠানে সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্জ অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

এছাড়াও তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে আরো বলেন, আওয়ামীলীগ সরকারের আমলেই সাতক্ষীরায় একটি মেডিকেল কলেজ ও একটি ম্যাটস্ নির্মান করা সম্ভব হয়েছে। উন্নয়ন করা হয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ রাস্তাঘাটের। তাই আপনারা আবারও আওয়ামীলীগ সরকারকে ভোট দিয়ে দেশের উন্নয়ন অব্যাহত রাখবেন। উক্ত অনুষ্ঠানে আলহাজ্জ শিক্ষক মোঃ ইউনুচ’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল হক। বিশেষ অতিথি ছিলেন, কালিগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তোফায়েল আহমেদ, নলতা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ মোঃ আবুল হোসেন পাড়, নলতা ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ আনছার আলী, মিশন কর্মকর্তা মালেকুজ্জামান, নলতা ইউনিয়ন আ’লীগের ৪নং ওয়ার্ড সাধারণ সম্পাদক কবি ইব্রাহিম খলিল, আঃ খালেক, ডাঃ শংকর কুমার পাল, কালিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলামসহ শিক্ষকবৃন্দ, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ।

সহকারী শিক্ষক শাহবুদ্দিন’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আমির খসরু ও আলহাজ্জ সাজেদা বানু তহুরুন্নেছা পদন্নোতি পেয়ে প্রধান শিক্ষক হয়ে অন্যত্র বদলি হওয়ায় তাদেরকেসহ বিদ্যালয় থেকে ৫ম শ্রেণির ১২৭ জন ও ৮ম শ্রেণির ৬৪ জন পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানের শেষপ্রান্তে প্রধান অতিথি প্রধান শিক্ষকের হাতে একটি প্রজেক্টর তুলে দেন।

Categories: খুলনা,জাতীয়,টপ নিউজ,প্রধান নিউজ,শিক্ষা বাতায়ন

Tags: ,